শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
আরও ভয়ংকর হয়ে ওঠার হুংকার রাজপথে ইমরান

আরও ভয়ংকর হয়ে ওঠার হুংকার রাজপথে ইমরান

আরও ভয়ংকর হয়ে ওঠার হুংকার রাজপথে ইমরান
আরও ভয়ংকর হয়ে ওঠার হুংকার রাজপথে ইমরান

আন্তর্জাতিক ডেস্ক: ক্ষমতাচ্যুত হওয়ার পর আবারও রাজপথে ফিরে এসেছেন পাকিস্তানের সদ্য সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। সেই সঙ্গে আরও ভয়ংকর হয়ে ওঠার হুংকার দিয়েছেন তিনি। বুধবার (১৩ এপ্রিল) খাইবার পাখতুনখোয়া প্রদেশের রাজধানী পেশোয়ারে এক সমাবেশে বক্তব্য দিতে গিয়ে এ হুংকার দেন ইমরান খান। বলেন, সরকারে থাকাকালীন ইমরান খান বিপজ্জনক ছিলেন না, তবে এখন হবেন।

এদিন যুক্তরাষ্ট্রের দাসত্ব অথবা নিজেদের স্বাধীনতা–যেকোনো একটি বেছে নেওয়ার সময় এসেছে বলেও মন্তব্য করেন তিনি। মধ্যরাতে আদালত বসানোর বৈধতা নিয়েও প্রশ্ন তুলেছেন ইমরান খান।

পার্লামেন্টে অনাস্থা ভোটে ক্ষমতাচ্যুত হওয়ার পর বুধবার প্রথমবারের মতো জনসমাবেশে যোগ দেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) প্রধান ইমরান খান। ইমরানের ভাষণ শুরু হওয়ার আগেই পেশোয়ারের জনসভা মঞ্চস্থলের আশপাশে রীতিমতো জনসমুদ্রে পরিণত হয়।

ভাষণের শুরুতেই জনগণের প্রতি কৃতজ্ঞতা জানান ইমরান খান। বলেন, পাকিস্তানে যেকোনো প্রধানমন্ত্রী ক্ষমতাচ্যুত হলে মিষ্টি বিতরণ করা হতো। অথচ তার ক্ষেত্রে সবাই যে ভালোবাসা ও শ্রদ্ধা দেখিয়েছে, তা দেশটির ইতিহাসে বিরল। এরপর বিরোধীদের উদ্দেশে বার্তা দিয়ে ইমরান বলেন, ‘আমি যখন সরকারে ছিলাম, তখন ভয়ংকর ছিলাম না। কিন্তু এখন আমি ভয়ংকর।’

পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজের শাহবাজ শরীফের নেতৃত্বাধীন সরকারকে যুক্তরাষ্ট্রের আমদানি করা সরকার আখ্যা দিয়ে ক্রিকেট মাঠের একসময়ের দাপুটে এই খেলোয়াড় বলেন, নতুন সরকারকে পাকিস্তানের জনগণ প্রত্যাখ্যান করেছে। পাকিস্তানের মানুষ যুক্তরাষ্ট্রের দাসত্ব মেনে নেবে নাকি প্রকৃত স্বাধীনতা চায়, তা সিদ্ধান্ত নেওয়ার সময় এসেছে বলেও উল্লেখ করেন ইমরান খান।

ইমরান বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শাহবাজ শরীফ, তার ছেলে জামিনে রয়েছেন। পাকিস্তান মুসলিম লীগের প্রধান নওয়াজ শরীফও দুর্নীতির দায়ে অভিযুক্ত। তার পুরো পরিবার দুর্নীতিগ্রস্ত উল্লেখ করে তাদের প্রতিহত করার ডাক দেন তিনি।

পার্লামেন্টে অনাস্থা ভোটে হেরে যাওয়া ইমরান খান তাকে ক্ষমতাচ্যুত করার আগমুহূর্তে মধ্যরাতে আদালতের কার্যক্রমের বৈধতা নিয়েও প্রশ্ন তুলেছেন। এ বিষয়ে সুপ্রিম কোর্টের কাছে ব্যাখ্যাও জানতে চান ইমরান খান।

আগামী শনিবার (১৬ এপ্রিল) করাচিতে আবারও সমাবেশে অংশ নেবেন ইমরান খান। সেখানে সবাইকে যোগ দেওয়ার আহ্বানের পাশাপাশি বর্তমান সরকারকে ক্ষমতাচ্যুত না করা পর্যন্ত রাজপথে আন্দোলন চালিয়ে যাওয়ার আহ্বান জানান তিনি।

এদিকে ইমরানের পদত্যাগে বেশির ভাগ পাকিস্তানি খুশি হয়েছেন বলে পাকিস্তানের গবেষণা সংস্থা গ্যালাপ পাকিস্তানের এক জরিপে উঠে এসেছে। টেলিফোনের মাধ্যমে চালানো এই জরিপে দেশটির একশ জেলার এক হাজারের বেশি নারী-পুরুষ অংশগ্রহণ করেন।

জরিপের তথ্যমতে, ইমরান সরকার ক্ষমতা হারানোয় ৫৭ শতাংশ পাকিস্তানি খুশি। তাদের বেশির ভাগেরই অভিযোগ, ইমরান সরকারের শাসনামলে মূল্যস্ফীতি নিয়ন্ত্রণে ছিল না। অন্যদিকে, এ ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন ৪৩ শতাংশ। তাদের মতে, ইমরান খান ছিলেন একজন সৎ প্রধানমন্ত্রী।

মতিহার বার্তা / এম আর টি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply